আজকের তারিখ- Sun-05-05-2024
 **   দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রবিবার **   প্রধানমন্ত্রীর ভারত-চীন-ব্রাজিল সফরের প্রস্তুতি **   টিকিট কেটে সরকারি হাসপাতালে চোখ দেখালেন প্রধানমন্ত্রী **   লন্ডনে পররাষ্ট্রমন্ত্রী বিশ্বশান্তির লক্ষ্যে গাজা যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ **   গণমাধ্যম স্বাধীন, অপপ্রচার করলে ব্যবস্থা: তথ্য প্রতিমন্ত্রী **   আওয়ামী লীগ জনগণের ভোটে ক্ষমতায় এসেছে: কাদের **   শ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর **   বিরক্ত হয়েই শাকিবের পরিবার এমন সিদ্ধান্ত নিয়েছে : অপু বিশ্বাস **   মহান মে দিবস আজ **   দৈনিক আজকালের খবরের এজিএম মো. সিরাজুল ইসলাম খান আর নেই

চিলমারীতে ছাত্রলীগের হস্তক্ষেপে ‘ফরমফিলাপ ফি’ কমালেন মাদ্রাসার কর্তৃপক্ষ

স্টাফ রিপোর্টার: কুড়িগ্রামের চিলমারীতে ছাত্রলীগের হস্তক্ষেপে এক মাদ্রাসার ফরমফিলাপ ফি কমিয়েছেন মাদ্রাসার কর্তৃপক্ষ। অতিরিক্ত ফি নেয়ায় ফরমফিলাপের শেষ দিন পর্যন্ত মাত্র পাঁচজন শিক্ষার্থী ফরমফিলাপের টাকা জমা দিয়েছেন। তবে অতিরিক্ত টাকা দিতে পারেননি ৬০জন শিক্ষার্থী। উপজেলা চিলমারী সিনিয়র আলিম মাদ্রাসায় এধরণের ঘটনা ঘটেছে।
মাদ্রাসায় আলিম পরিক্ষার জন্য তিনহাজার ২শ টাকা করে নেয়া হচ্ছিল ফরমফিলাপ ফি। এতে এলাকার অনেক দরিদ্র শিক্ষার্থীই শেষ দিন হলেও ফরমফিলাপের টাকা জমা দিতে পারছিলেন না।
বুধবার বেলা ১২টার দিকে অতিরিক্ত ফি আদায়ের বিষয়টি ছাত্রলীগের উপজেলা সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক মো. বদিউজ্জামান বদরুলকে ফোন করে এক শিক্ষার্থীর ভাই জানায়। তাৎক্ষনিক বিষয়টি আমলে নিয়ে মাদ্রাসায় গিয়ে দায়িত্বরত অফিস সহকারীর সঙে কথা বলে সকল শিক্ষার্থীদের জন্য সহনীয় পর্যায়ে টাকা নিতে বলেন। যাতে কোনো শিক্ষার্থীর টাকা জমা দিতে কষ্ট না হয় সেই দিক থেকে যতটা সম্ভব ফি কমিয়ে টাকা নেয়ার অনুরোধ জানান তিনি।
শিক্ষার্থীর বড় ভাই আব্দুল কুদ্দুস বলেন, ৩ হাজার ২শ টাকা দিয়ে ফরমফিলাপ করাটা কষ্টকর। এত টাকা কই পাই। আর ফরমফিলাপের শেষ দিন আজকে। আজকে দিনেও ৬০জনের মতো শিক্ষার্থী ফরমফিলাপ করতে পারেননি। পওে আমি বিষয়টি ছাত্রলীগের আহবায়ক বদরুল ভাইকে জানাই। তিনি মাদ্র্রাসায় গিয়ে কথা বলে সকল শিক্ষার্থীদের জন্য ফরমফিলাপের বিষয়ে কথা বলেন।
উপজেলা ছাত্রলীগের সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক মো. বদিউজ্জামান বদরুল বলেন, অতিরিক্ত টাকা নেয়ার বিষয়টি যখন আমাকে ফোন করে জানানো হয়। তখনি আমি মাদ্রাসায় গিয়ে কথা বলে যেটা না নিলে নয় সেটা নেয়ার জন্য বলেছি। তিনি বলেন, ছাত্রলীগ সব সময় মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে। ছাত্রলীগ হচ্ছে ছাত্রদের সংগঠন তাই আমরা ছাত্রদের পাশে থেকে কাজ করে যাচ্ছি।
ফরমফিলাপের দায়িত্বে থাকা অফিস সহকারী আনোয়ারুল ইসলাম জুয়েল জানান, ছাত্রলীগের আহবায়ক মাদ্রাসায় এসেছিলেন। তিনি সহনীয় পর্যায়ে টাকা নিতে অনুরোধ করেছেন। সব দিক বিবেচনা করে আমরা নির্দিষ্ট বোর্ড ফি নিয়ে ফরমফিলাপ করছি।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )